• রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজ রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন কিশোরগঞ্জে পুকুর রক্ষার দাবিতে মহিলা পরিষদ মানববন্ধন করেছে আস্থা-৯৩ ফাউন্ডেশনের হুইল চেয়ার বিতরণ ভৈরবে র‌্যাব ক্যাম্পে নারীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা যেন কাটছে না, থানায় অপমৃত্যু মামলা নবীনগরে ডা. শাহ আলম ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ভৈরবে মেঘনা লাইফের মৃত্যুদাবির চেক প্রদান “হেলমেট নাই যার তেল নাই তার” বাস্তবায়নে মাঠে নেমেছে ভৈরব হাইওয়ে পুলিশ ভৈরবে র‌্যাবের হাতে আটক নারীর মৃত্যু খরা আর শিলাবৃষ্টির হানা বেপারিদের মাথায় হাত মোকাররম শোকরানা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান

সাংসদের বিরুদ্ধে ‘অপপ্রচার’ হাইকোর্ট থেকে দুই আসামির জামিন

সাংসদের বিরুদ্ধে ‘অপপ্রচার’

হাইকোর্ট থেকে দুই আসামির জামিন

: নিজস্ব প্রতিবেদক :

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সাংসদ আফজাল হোসেনের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার দুই আসামি হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেছেন।
১৩ জানুয়ারি সোমবার হাইকোর্টের বিচারপতি উবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চ ছয় সপ্তাহের জন্য তাঁদের এই জামিন দেন।
জামিন লাভকরা এক আসামির নাম আবদুল মান্নান। তিনি একটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক। অপর আসামি হলেন নিকলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. ইকবাল হোসেন।
আবদুল মান্নান বলেন, ‘জীবনের সব অর্জন দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুললাম। একটি সাহিত্য পত্রিকা প্রকাশ করি দীর্ঘদিন ধরে। মুক্ত ভাবনা থেকে সমাজের নানা অসংগতি নিয়ে সমালোচনা-পর্যালোচনা করি। সাংসদের নানা অসংগতি রয়েছে। এ নিয়ে কথা বলায় মামলার আসামি হতে হলো।’
৪ জানুয়ারি সাংসদের অনুগত হিসেবে পরিচিত বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও একই উনিয়ন পরিষদের (ইউপি) সদস্য বাবুল মিয়া বাদী হয়ে বাজিতপুর থানায় মামলাটি করেন। মামলায় আসামি করা হয় চারজনকে। তাঁরা হলেন বাজিতপুর পৌর শহরের পুকুরপাড় এলাকার বাসিন্দা আবুল কাসেম, একটি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আবদুল মান্নান, বঙ্গবন্ধু পরিষদ সৌদি আরব শাখার সভাপতি মোজাম্মেল হক এবং কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আশরাফুল হক। মোজাম্মেল ও আশরাফুল সহোদর। মামলায় আশরাফুল গ্রেফতার হয়েছেন। দুই দফা ম্যাজিস্ট্রেট কোর্টে আবেদন করার পরও তাঁকে জামিন দেওয়া হয়নি।
মামলাটি তদন্তকারী কর্মকর্তা এসআই মাহাবুবুর রহমান বলেন, ‘আবদুল মান্নানের ছয় সপ্তাহের জামিনের আদেশ কপি হাতে পাইনি। পেলে হাইকোর্টের নির্দেশ মেনে চলব।’
বাজিতপুর থানায় মামলার পাঁচদিন পর একই ধারায় নিকলী থানায় আরেকটি মামলা হয়। মামলাটি করেন ৪ নম্বর সদর ইউপি চেয়ারম্যান শাহরিয়ার আহমেদ। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। শাহরিয়ার সাংসদের অনুগত হিসেবে পরিচিত। এই মামলায় তিনি আসামির মধ্যে সিংপুর ইউপির চেয়ারম্যান আনোয়ারুল হককে গ্রেফতার করা হয়েছে। তিনি জেলা কৃষক লীগের নির্বাহী সদস্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *